রতুয়া

সিপিএম নেতার উপর অ্যাসিড হামলা! অভিযুক্ত তৃণমূল

 

নির্বাচনের দিন যত এগোচ্ছে, ততই রাজনৈতিক অপরাধ বেড়ে চলেছে। বিজেপি কর্মীদের উপর হামলার ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার প্রাক্তন পঞ্চায়েত সদস্য তথা সিপিএম নেতার উপর অ্যাসিড হামলার অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে। যদিও অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছে তৃণমূল।

    জানা যায়, রতুয়া ১ নম্বর ব্লকের ভাদো গ্রাম পঞ্চায়েতের কয়লা পাথর এলাকায় সিপিএম নেতা আবু বক্কার বাড়ি থেকে কিছুটা দুরে চায়ের দোকানে গিয়েছিলেন। চা খেয়ে দুজন মোটর বাইক করে বাড়ি ফিরছিল। গ্রামে প্রবেশের মুখে কেউ তাদেরকে লক্ষ্য করে এসিড ছুঁড়ে মারে বলে অভিযোগ। স্থানীয়রা তাদের উদ্ধার করে রতুয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যায়। এরপর এই ঘটনায় রতুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

    আক্রান্ত প্রাক্তন পঞ্চায়েত সদস্য তথা সিপিএম নেতা আবু বক্কার জানিয়েছেন, পঞ্চায়েত ভোটের পর থেকেই শাসকদলের দুষ্কৃতীরা তাদের হুমকি দিত। এর আগে তারা বাড়ি ভাঙচুর করেছিল। আমরা নিশ্চিত এই হামলা শাসকদলের পক্ষ থেকে চালানো হয়েছে। পুলিশকে এই বিষয়ে আমরা লিখিত অভিযোগ জানিয়েছি। দোষীরা দ্রুত গ্রেপ্তার না হলে আমরা আগামীকাল আন্দোলনে নামতে বাধ্য হব।

 

    এই বিষয়ে সিমিএম-এর রতুয়া এরিয়া কমিটির সম্পাদক নজরুল ইসলাম বলেন, এই ঘটনায় আমরা অবাক কিছুই হইনি । আমরা প্রথম থেকেই বলে আসছি তৃণমূল দলটা কোন রাজনৈতিক দল না, চোর, গুন্ডা, বদমাশ, লম্পট, ঠকবাজ, বাটপারদের দল। যে কোন মূল্যে ক্ষমতায় থাকতে হবে। সুতরাং এই ঘটনা ঘটিয়ে ভয় পাইয়ে দিচ্ছে। পুলিশ ওদেরই। তবে লড়াই করে যেতে হবে।

 

    দলের কর্মীদের কাছে জানার চেষ্টা করলাম। তারা কেউ জানেনা। এর সাথে দলের কেউ কর্মী জড়িত নয় বলে ভাদো অঞ্চল তৃণমূল সভাপতি মজিবর রহমান দাবি করেন।